রবিবার, ১১ মার্চ, ২০১২

ঘুমালেও টাকা আয় হবে আপনার

ঘুমিয়ে ইন্টারনেটে টাকা আয়

আপনি ঘুমাবেন এজন্য আপনাকে কেউ টাকা দেবে না এটাই স্বাভাবিক।
কথাটি ভিন্নভাবে বলা। মুল বক্তব্য হচ্ছে আয় করার জন্য ক্লিক করার মত সাধারন কাজও করা প্রয়োজন নেই, এমনকি কম্পিউটারের সামনে বসারও প্রয়োজন নেই। আপনি যখন ঘুমিয়ে থাকবেন তখনও আপনার আয় হতে থাকবে।
অবশ্যই এজন্য আপনার আগেই সে ব্যবস্থা করে নিতে হবে। আরো নির্দিষ্টভাবে বললে, ব্লগ বা ওয়েবসাইট তৈরী করতে হবে, সেখানে আয়ের লিংক রাখতে হবে। এরপর সেখানে কেউ ক্লিক করলে আপনার আয় হবে। আপনার কিছু করতে হবে না। এটাই ঘুমিয়ে আয়।
undefined
প্রশ্ন করা স্বাভাবিক, ব্লগ বা ওয়েবসাইট তৈরী করার কাজ তো করতে হবে ? সেটা বেশ জটিল। সেবিষয়ে কিছুই যখন জানা নেই।
একাজে সহযোগিতা করতে রয়েছে বেশ কিছু প্রতিস্ঠান। কিভাবে ব্লগ তৈরী করবেন থেকে শুরু করে সেখানে কি রাখবেন সবকিছু তারা করে দেবে। আপনার কিছু জানারও প্রয়োজন নেই। তারা যা-যা করতে বলেছে সেটা করে যাবেন।
উদাহরন হিসেবে ফাষ্ট ২ আর্ন এর কাজের পদ্ধতি দেখা যাক। তাদের সম্পর্কে আগেও লেখা হয়েছে। যদি সেটা দৃষ্টি এড়িয়ে যায় তাহলে জেনে নিন আপনি কিভাবে কিছু না করে আয়ের পথ তৈরী করতে পারেন।
.          এখানে ক্লিক করে http://fast2earn.comতাদের সাইটে গিয়ে একাউন্ট তৈরী করুন। এজন্য একটি ইমেইল এড্রেস থাকাই যথেষ্ট। কোন ধরনের খরচ নেই (টাকা দিয়ে একাউন্ট আপগ্রেড করে আয় বাড়াতে পারেন)।
.          সদস্যপদ পাওয়ার পর তাদের পাঠানো ই-মেইল পড়ুন। সেখানে ধাপে ধাপে লেখা রয়েছে কিভাবে ব্লগারে ব্লগ তৈরী করবেন, সেখানে পোষ্ট হিসেবে কি লিখবেন, কিভাবে বিজ্ঞাপনের লিংক যোগ করবেন, কিভাবে ব্লগের তথ্য সার্চ ইঞ্জিনে পাঠাবেন। যা-যা করতে বলা হয়েছে ঠিক সেটাই করুন।
.          টাকা পাওয়ার জন্য এলার্ট-পে (https://www.alertpay.com/ ) এর একাউন্ট খুলুন। এই সাইটে একাউন্ট খোলার টিউটোরিয়াল রয়েছে।

আপনার কাজ এটুকুই। নিশ্চিতভাবেই আপনার একাউন্টে টাকা জমা হতে শুরু করবে। আপনি সাইটের প্রচারে যত দক্ষতার পরিচয় দেবেন আয় তত বেশি।
এরপরও কিছু প্রশ্ন থাকতে পারে। শুরু করার পর তাদের দেয়া কয়েকটি কথা লিখে ব্লগ জনপ্রিয় করা যায় কি-না। কিংবা এটাই যদি পদ্ধতি হয় তাহলে বহু মানুষের একই ধরনের, একই লেখা নিয়ে ব্লগ থাকার কথা।
বাস্তবতা হচ্ছে, তারা নিয়মিতভাবে নতুন পোষ্ট লেখার জন্য লিংকসহ টেক্সট লিখে দেবে। প্রতিবার সেগুলি কপি করে নিজের ব্লগে ব্যবহার করবেন। ব্লগার ছাড়াও উইবলি ব্লগ তৈরীর নির্দেশও দেয়া হবে নিয়মিতভাবে।
সেই একই পোষ্ট বহু মানুষ ব্যবহার করে এটাও সত্য। সেকারনে সার্চ করলে এধরনের বহু সাইট পাবেন যাদের মুল বিষয় একই। ইন্টারনেটে আয়ের কিছু তথ্য।
আপনার সুবিধে হচ্ছে, তাদের নির্দেশ মেনে আপনি ব্লগিং শিখে ফেলছেন, একই সাথে আয় হচ্ছে। আরো বেশি আয়ের জন্য নিশ্চয়ই ব্লগকে আরো উন্নত করবেন। তাদের লেখার বাইরে অন্য আকর্ষনীয় বিষয় নিয়ে নিজের লেখা, ছবি, ভিডিও যোগ করবেন যা আরো বেশি ভিজিটর আকর্ষন করবে। শুধুমাত্র তাদের দেয়া লিংকের ওপর নির্ভর করতে হবে এমন কথাও নেই, গুগলের এডসেন্স থেকে শুরু করে অন্যান্য বিজ্ঞাপনের লিংক ব্যবহার করতে পারেন।
এখানে ছবি হিসেবে যে স্ক্রিনশট ব্যবহার করা হয়েছে সেটা দুসপ্তাহের আয়। বিনামুল্যের একাউন্টে প্রথম ২ সপ্তাহে ৪০ ডলার আয় অত্যন্ত লোভনীয়। তুলনার হিসেবে বলা যায়, পিটিসি থেকে এই পরিমান আয় করতে বছর পার হয়, গুগল এডসেন্সে আয় শুরু হতে কয়েকমাস সময় লাগে। 
এই সাইটে নতুন নতুন বিজ্ঞাপনদাতা যোগ দিচ্ছেন। কাজেই ভবিষ্যতে আরো উন্নত হবে এটা ধরে নেয়া যেতে পারে।
সার্চ করলে এধরনের আরো সাইট নিশ্চয়ই পাবেন। ঘুমিয়ে আয় কথাটা হাস্যকর শোনালেও অবাস্তব না।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন